মিনিস্ট্রি অব লাভ: ১২ নির্মাতাকে  শপথ পড়ালেন বরেণ্য অভিনেতা  আফজাল হোসেন

  • বিনোদন ডেস্ক
  • শুক্রবার, ০৪ আগস্ট ২০২৩ ০২:০৮:০০
  • কপি লিঙ্ক

ঘটা করে চলচ্চিত্র নির্মাতস মোস্তফা সরয়ার ফারুকীর নেতৃত্বে গঠিত হলো মিনিস্ট্রি অফ লাভ (ভালোবাসার মন্ত্রণালয়)।
 
বৃহস্পতিবার  সন্ধ্যায় হয়ে গেলো ১২ মন্ত্রীর শপথের  আনুষ্ঠানিকতা। শপথ পড়ালেন দেশের বিশিষ্ট নাট্যজন আফজাল হোসেন। তার শপথ গ্রহণের মধ্য দিয়ে পূর্নতা পেলো মিনিস্ট্রি অফ লাভ৷ তারা ১২ টি নতুন চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে মিনিস্ট্রি অফ লাভের দায়িত্ব পালন করবেন। সবার পরনে ছিল একই রং এর পোষাক। এখন  শুধু  বাকি জনগণের মাঝে ভালবাসার গল্প ছড়িয়ে দেওয়া। জনগন ভালোভাবে তাদের চলচ্চিত্রগুলো গ্রহণ করলেন এই মিনিস্ট্রি অফ লাভ গঠন সফল হবে বলে জানান মোস্তফা সরয়ার ফারুকী।

তবে এটি কোনও রাজনৈতিক দলের প্রতিনিধির মাধ্যমে কোন মন্ত্রণালয় নয়; জনপ্রিয় পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার মোস্তফা সরয়ার ফারুকীর নেতৃত্বে  চরকিতে আসছে ‘মিনিস্ট্রি অব লাভ’। যেখানে ১২ জনপ্রিয় নির্মাতার ১২টি ভালোবাসার গল্পে নির্মিত হচ্ছে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম।
 
ঢাকার শেরাটন হোটেলে  হয়ে গেলো ‘মিনিস্ট্রি অব লাভ’ নিয়ে ব্যতিক্রমী এক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন ১২ জন মন্ত্রী অর্থাৎ নির্মাতা। সাথে উন্মোচন করা হয় এই মন্ত্রণালয়ের সিনেমা বৃত্তান্ত। 

শপথ অনুষ্ঠানে  বক্তব্য রাখেন  চরকি’র সিইও রেদওয়ান রনি এবং মিডিয়াস্টার লিমিটেড-এর পরিচালক ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর এবং জনপ্রিয় স্ট্যান্ড-আপ কমেডিয়ান আমিন হান্নান চৌধুরী।

জানানো হয়, মোস্তফা সরয়ার ফারুকী ছাড়াও বাকি ১১টি নির্মাতা হিসেবে এই মন্ত্রণালয়ে আছেন শিহাব শাহীন, আশফাক নিপুণ, অনম বিশ্বাস, আবু শাহেদ ইমন, আরিফুর রহমান, রায়হান রাফী, রবিউল আলম রবি, রেদওয়ান রনি, রেজাউর রাহমান, রাকা নোশিন নাওয়ার ও শঙ্খ দাশগুপ্ত।
 
চরকির সিইও রেদওয়ান রনি জানান, ২০২৩ এবং ২০২৪-এর মধ্যে পর্যায়ক্রমে এই ফিল্মগুলো রিলিজ হচ্ছে চরকিতে। আর নির্মাতা এবং কো-প্রডিউসার হিসেবে এই প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে থাকছেন মোস্তফা সরয়ার ফারুকী।

এদিকে, অনুষ্ঠানে ফারুকী জানান, ১২টি সিনেমায় দেখা যাবে ভালোবাসার ভিন্ন সব রঙ, বিচিত্র সব রূপ এবং বৈচিত্র্যময় সব অনুভূতির গল্প। ভালোবাসায় থাকবেন সিনেমা দর্শকরা। 

‘মিনিস্ট্রি অব লাভ’ এর দায়িত্বপ্রাপ্তরা হলেন, 
১. সামথিং লাইক এন অটোবায়োগ্রাফি, পরিচালক: মোস্তফা সরয়ার ফারুকী 
২. লাস্ট ডিফেন্ডারস অব মনোগেমি, পরিচালক: মোস্তফা সরয়ার ফারুকী
৩. ফরগেট মি নট, পরিচালক: রবিউল আলম রবি
৪. কাছের মানুষ দূরে থুইয়া, পরিচালক: শিহাব শাহীন
৫. উঁকি, পরিচালক: রেদওয়ান রনি
৬. উই নিড টু টক, পরিচালক: আশফাক নিপুণ 
৭. অবনী, পরিচালক: আবু শাহেদ ইমন 
৮. মুহাব্বাত, পরিচালক: রায়হান রাফী 
৯. ৫০/৫০, পরিচালক: রাকা নোশিন নাওয়ার ও শঙ্খ দাশগুপ্ত
১০. জুঁই, পরিচালক: আরিফুর রহমান 
১১. ৩৬-২৪-৩৬, পরিচালক: রেজাউর রাহমান
১২. সোলডার ম্যান, পরিচালক: অনম বিশ্বাস।

এদিকে, জানা গেছে, এই ১২ টি সিনেমার মধ্যে ২/৩ ইতোমধ্যে শুটিং চলছে। বাকিগুলো পর্যায়ক্রমে ক্যামেরা ওপেন করা হবে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য