ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে সাময়িকভাবে বহিষ্কার

  • ফরিদপুর প্রতিনিধি:
  • বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ ১১:০৮:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুরে ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। নিজেদের ফেসবুক পাতায় মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত  জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তাকে নিয়ে শোক জানিয়েছিল ছাত্রলীগের ৯ নেতাকর্মী। এতে সংগঠন শৃংখল ভঙ্গ ও পরিপন্থী হওয়ার অভিযোগ প্রেক্ষিতে জেলার ও উপজেলা ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করেন ফরিপুর জেলা ছাত্রলীগ। 

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা-কর্মীরা হলেন, ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ সৌরভ ও তাপস মল্লিক, জেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক জুবায়ের হোসেন অর্পি, জেলার সালথা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল জবিউল্লাহ, মধুখালী উপজেলার বাগাট ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল কাজী, নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়ন ছাত্রলীগের সদস্য রিফাত আলিম, জেলা ছাত্রলীগের কর্মী মোস্তাফিজুর হাসান, কাওসার তালুকদার ও রাজিব হোসেন।

গতকাল বুধবার বিকেলে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান। এদিন দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহামেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতেবহিষ্কারের বিষয়টিও গণমাধ্যেম কর্মীদের নিশ্চিত করা হয়।  

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, ফরিদপুর জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে সাম্প্রতিক সময়ে  মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত  জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তাকে নিয়ে শোক জানায় ছাত্রলীগের অভিযুক্ত নেতাকর্মীরা। 

বিষয়টি জেলা ছাত্রলীগের নজরে আসায় সংগঠন বিরোধী ও শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হওয়ার কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হলো। এছাড়া স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে জোর সুপারিশ করা হলো।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান সাংবাদিকদের বলেন, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে  ছাত্রলীগের ৯ নেতাকর্মী পোস্ট দেন। এটা সংগঠনের আদর্শ পরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ করেছে বিধায় তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে বহিষ্কার করার জন্যও কেন্দ্রীয় নেতাদের কাছে সুপারিশ করা হয়েছে বলে জানান।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য