শেখ হাসিনার মাহিন্দা রাজাপাকসেকে অভিনন্দন

  • অনলাইন
  • শনিবার, ০৮ আগস্ট ২০২০ ১০:৩৮:০০
  • কপি লিঙ্ক

শ্রীলংকার জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান ক্ষমতাশীন দল এসএলপিপি’র বিজয়ে সে দেশের প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

লিখিত অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, জাতীয় নির্বাচনে এ বিজয়ের মাধ্যমে বর্তমান নেতৃত্বের ওপর শ্রীলংকার জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও শ্রীলংকা আন্তঃদেশীয় যোগাযোগ ত্বরান্বিতকরণ, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন ও জলবায়ুর পরিবর্তনসহ নানা অভিন্ন স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে দীর্ঘদিন ধরে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর ভিত্তি করে একযোগে কাজ করে আসছে।

তিনি বলেন, বাংলাদেশে শ্রীলংকার একটি বিশাল জনগোষ্ঠীর বসবাসও এই চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের দৃষ্টান্ত।

শেখ হাসিনা বলেন, মাহিন্দা রাজাপাকসের বাংলাদেশে সরকারি সফরকালে আমি আমাদের দ্বিপাক্ষিক বৈঠকের কথা বিশেষভাবে স্মরণ করছি, একই সঙ্গে স্মরণ করছি বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক ফোরামে দু’দেশের অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো ত্বরান্বিত করতে আমাদের মতবিনিময়।

প্রধানমন্ত্রী বলেন, আপনি শ্রীলংকার সরকারে থাকার সময় আমাদের সরকার দু’দেশের সম্পর্ককে একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করানোর লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও আমরা দক্ষিণ এশিয়ায় শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাব।

শেখ হাসিনা মাহিন্দা রাজাপাকসের সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করেন এবং তাকে তার সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান।

গত ৫ আগস্ট শ্রীলংকার জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য