বাহারি স্বাদের মমোর রেসিপি

  • অনলাইন
  • সোমবার, ১২ জুলাই ২০২১ ১২:২১:০০

মমো খেতে পছন্দ করেন এমন মানুষের সংখ্যা নেহাত কম না। কাজের মাঝে খিদে পেলেই অনেকে মোমো খেতে পছন্দ করেন। আবার বিকালের নাস্তায়ও  মোমোর জুরি মেলা ভার। তবে মমো প্রেমীরা একটু ভিন্নভাবে এর স্বাদ নিতে পারেন।

স্যুপ মমো:

স্টিম মোমো ও স্যুপের একটা অসাধারণ জুটি স্যুপ মোমো। এক দারুণ বর্ষার সন্ধ্যায় স্যুপে চুমুক দিতে দিতে মমো খাচ্ছেন,  ভাবুন তো কেমন হবে বিষয়টা? স্যুপ যদি হয় হট এবং সাওয়ার, তা হলে তো এর তুলনা নেই।

বাটার চিকেন মমো:

বাটার চিকেন আর মমো দুটোই লোভনীয় খাবার। বাটার চিকেনের থকথকে ঝোলে হালকা করে ভেজে নেওয়া হয় মমোকে। না খেলে এর স্বাদ বোঝা অসম্ভব।

মমো সালাদ:

সালাদের নাম শুনলেই অনেকে পছন্দ করে না। মমোর সঙ্গে পছন্দের সবজি দিয়ে সালাদ বানিয়ে খেলে ভরপুর খেতে পারবেন। সালাদের সঙ্গে মশলা দিয়ে সেদ্ধ করা মোমো দিয়ে দিন। হয়ে গেলো ‍সুস্বাদু মমো।

মমো লেটুসের রোল:

মমোর আর লেটুসের এই রেসিপি খেলে জীবনেও ভুলবেন না। এর জন্য একটি প্লেটে লেটুস পাতা সাজিয়ে তার পরে গাজর, মটরশুঁটি, পুদিনাপাতা দিন। এবার এ সবের মাঝখানে মোমো বসিয়ে লেটুসপাতা ভাল করে মুড়ে টুথপিক দিয়ে আটকে নিন। হয়ে গেলো মমো লেটুসের রোল।

গ্রিন মমো:

শাকসবজিতে ভরপুর গ্রিন মোমো। মোমো ভালবাসলেও যারা অস্বাস্থ্যকর খাবার এড়াতে চান, তাদের জন্যই এই রেসিপি। পালং শাকের পাতাই এই রেসিপির মূল। মোমোর খোল তৈরির সময়ে পালং শাকের পাতা বাটা ব্যবহার করতে হবে। ভিতরেও অন্যান্য সবজির সঙ্গে পালং শাক দিতে হবে। সুন্দর সবুজ রং আসবে।

সূত্র: আনন্দবাজার

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য