ঘূর্ণিঝড়ে গাছে উড়ে গেলো গরু!

  • অনলাইন
  • শুক্রবার, ০৩ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩১:০০

ঘূর্ণিঝড় ইডা লণ্ডভণ্ড করেছে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের বিস্তীর্ণ এলাকা। প্রবল ঘূর্ণিঝড়ের জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে।সম্প্রতি আমেরিকার লুইজিয়ানায় তাণ্ডব চালায় ঘূর্ণিঝড় ইডা। প্রবল এই ঘূর্ণিঝড় একটি গরুকে উড়িয়ে নিয়ে যায় গাছের ওপর। গাছে আটকে থাকা গরুটিকে উদ্ধারের ভিডিও এখন নেটমাধ্যমে ভাইরাল। খবর আনন্দবাজার পত্রিকার।

আনন্দবাজার সূত্রে জানা যায়, ইডার জেরে লক্ষাধিক মানুষ ঘরছাড়া হয়েছেন লুইজিয়ানা এলাকায়। এর মধ্যেই উদ্ধারকাজ চালাতে এসে উদ্ধারকর্মীরা দেখেন গাছের ওপর আটকে রয়েছে একটি গরু। দেখেই গরুটিকে উদ্ধার করতে সেখানে যান উদ্ধারকর্মীরা। দু’টি ডালের মধ্যে আটকে পড়া গরুটি নড়তেও পারছিল না।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদমাধ্যম গরু উদ্ধারের সেই ভিডিওটি দেখিয়েছে। তারপরই তা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। গরুটিকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে।

ঘূর্ণিঝড় ইডার তাণ্ডবে আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে। এদের মধ্যে ভবনের বেসমেন্টে আটকে পড়ে অনেকের মৃত্যু হয়েছে। আকস্মিক বন্যায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। বন্ধ করে দেয়া হয়েছে পাতাল রেল পরিষেবা।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য