সবাই লকডাউন মেনে ঘরে থাকুন: নূর-ই-আলম চৌধুরী

  • ওয়াহিদ মুরাদ, মাদারীপুর:
  • বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ ১১:৫৩:০০
  • কপি লিঙ্ক

জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, করোনার সংক্রমন থেকে রক্ষা পেতে হলে সবাইকে লকডাউন মেনে ঘরে থাকতে হবে। লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। 

যারা করোনা ভাইরাসে আক্রান্ত হবেন, তাদেরকে সংকোচ বা রোগ লুকিয়ে না রেখে বিশেষায়িত হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। নিম্ন আয়ের মানুষদের জন্য খাবার ব্যবস্থার করা হচ্ছে বলেও জানান তিনি।  

বৃহস্পতিবার করোনা পরিস্থিতি মোকাবেলা ও গৃহিত পদক্ষেপ নিয়ে জানতে চাইলে মুঠোফোনে বারবারের এই সংসদ সদস্য  এসব কথা বলেন।

চীফ হুইপ আরও বলেন, করোনা রুগীদের জন্য শিবচরের দক্ষিন বহেরাতলায় ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে। হাসপাতালটিতে একাধিক হাই ফ্লো নেজাল কেনোলো  থেরাপি সিস্টেম, অক্সিজেন কনসেনট্রেটর মেশিন ( অক্সিজেন জেনারেটর),পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থার্মোমিটার, বেশ কয়েকটি অক্সিজেন সিলিন্ডার,ফ্রীজ,এসিসহ নানাবিধ সুযোগ সুবিধা রয়েছে।পদায়ন দেয়া হয়েছে ডাক্তার নার্স স্টাফ। 

এখানে আশে পাশের জেলার মানুষও চিকিৎসা নিতে পারবেন। কেউ অসুস্থ হলে রোগ গোপন বা সংকোচ না করে এখানে চিকিৎসা নিবেন। করোনা রোগীদের চিকিৎসার জন্য চিকিৎসক,খাওয়া দাওয়াসহ সার্বিক ব্যবস্থা প্রস্তুত রয়েছে।

নূর-ই-আলম চৌধুরী বলেন, লকডাউন কঠোরভাবে মেনে চলতে হবে। সবাইকে ঘরে থাকতে হবে। নিন্ম আয়ের মানুষদের জন্য খাবার ব্যবস্থা করা হচ্ছে। কেউ খাবার কষ্ট পাবে না। পর্যাপ্ত খাবার ও অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন,আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। করোনা সংক্রমন রোধে সবাইকে সর্বোচ্চ সর্তক থাকতে হবে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য