রিজভীর বিরুদ্ধে হিরো আলমের মামলা, ডিবিকে তদন্তের নির্দেশ

  • অনলাইন
  • সোমবার, ০৭ আগস্ট ২০২৩ ১২:০৮:০০
  • কপি লিঙ্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন হিরো আলম। আজ সোমবার (৭ আগস্ট) ঢাকার সিএমএম আদালতে এই অভিযোগ দায়ের করেন তিনি। পরে মামলাটি তদন্ত করতে গোয়েন্দা পুলিশকে (ডিবি) নির্দেশ দেন আদালত।

এর আগে রিজভীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে সকাল ১০টার দিকে ঢাকার সিএমএম আদালতে যান হিরো আলম।

রিজভীর বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগ তুলেছেন ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। অশিক্ষিত, পাগলসহ বিভিন্ন ধরনের মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে তুলেছেন তিনি।
মানহানিকর ওই বক্তব্য শোনার পর গতকাল রিজভীর বিরুদ্ধে মামলা করতে ডিবি কার্যালয়ে যান হিরো আলম। কিন্তু এ সংক্রান্ত মামলা থানায় নেওয়ার নিয়ম নেই বলে তাকে আদালতে যাওয়ার পরামর্শ দেয় ডিবি কার্যালয়।  

গত ১৮ জুলাই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী রাজশাহী নগরীর ভুবন মোহন শহীদ মিনার পার্কে বিএনপির এক পদযাত্রা কর্মসূচিতে হিরো আলমকে নিয়ে করা মন্তব্যের প্রেক্ষিতে ডিবি প্রধানের সঙ্গে দেখা করতে যান তিনি।  

সাক্ষাৎ শেষে হিরো আলম বলেন, ‘বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী অশিক্ষিত বলে গালিগালাজ করেছিল। কোনো রাজনৈতিক দলের লোক কাউকে অর্ধ-পাগল কিংবা অশিক্ষিত বলতে পারে না। আমি তিনবার নির্বাচন করেছি। আমি যদি অর্ধ-পাগল হই তাহলে নির্বাচন কমিশন আমাকে যাচাই-বাছাই করে নির্বাচন করতে দিয়েছে কোনো পাগলকে নির্বাচন করতে দেয়নি। ’ 

তিনি বলেন, ‘আমি অশিক্ষিত। কিন্তু তার দলের নেত্রী কিন্তু এইট পাস। অশিক্ষিত পাগল বলে আমার সম্মানহানি করেছে। ’ 

হিরো আলম বলেন, ‘সবাই মনে করে আমি বিএনপির লোক। বিএনপির লোক আমাকে নিয়ে কথাবার্তা বলেছে। তারা একটা লোককে নিয়ে হেয় করে কথা বলেছে। অনেকেই নিচু করে, অপমান করে, তুচ্ছ করে আমার সম্পর্কে কথা বলে। জাতীয় পার্টির লোকও আমাকে হেয় করে কথা বলেছে। ’

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য