নির্বাচনের আগে ১৯ পুলিশ পরিদর্শককে এএসপি হিসেবে পদোন্নতি

  • অনলাইন
  • সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ ০৫:১২:০০
  • কপি লিঙ্ক

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৯ জন পুলিশ পরিদর্শককে পদোন্নতি দিয়ে এএসপি করার প্রস্তাবে অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার (১১ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠান।

পুলিশের এই সদস্যদের যে বদলি বা পদোন্নতির তালিকা মন্ত্রণালয় থেকে পাঠানো হয়েছিল, তাতে কমিশন অনুমোদন করেছে।

চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ১৯ জন ‘পুলিশ পরিদর্শক’ হতে ‘সহকারী পুলিশ সুপার’ পদে পদোন্নতির জন্য সুপারিশ করায় পদোন্নতির প্রজ্ঞাপন জারির আগে প্রস্তাবিত কর্মস্থলে বদলি বা পদায়নের লক্ষ্যে অনাপত্তি প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। ১৯ জন সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলির বিষয়ে নির্বাচন কমিশন অনাপত্তি প্রদান করেছে।

এর আগে নির্বাচন কমিশন ১১০ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ৩৩৮ থানার ওসিকে বদলি করার প্রস্তাব অনুমোদন দিয়েছে।

এ ছাড়া ১০ ডিসেম্বর বরিশাল ও সিলেটের পুলিশ কমিশনার এবং হবিগঞ্জ, পিরোজপুর, নোয়াখালী,সাতক্ষীরা ও মেহেরপুরের পুলিশ সুপার ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে প্রত্যাহার করার নির্দেশ দেয় ইসি।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য