যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেফতার

  • আবু নাসের হুসাইন, সালথা:
  • সোমবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:০২:০০
  • কপি লিঙ্ক

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘ ১০ বছর যাবৎ পলাতক আসামী নুর ইসলাম বাবু (৫৬) কে গ্রেফতার করেছে ফরিদপুর র‌্যাব-১০।

ফরিদপুর র‍্যাব-১০, সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার রবিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত নুর ইসলাম বাবু যশোর জেলার ঝিকরগাছার কাউরিয়া রেলগেট ঋষিপাড়া এলাকার মোঃ মুনসুর আলি শেখের ছেলে।

র‌্যাব জানায়, শনিবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার কোতোয়ালী থানাধীন বেজপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে।
উক্ত অভিযানে জিআর সাজা-২৯৬/১৪, ফরিদপুর জেলার ভাঙ্গা থানার মামলা নং-২৫(০৯)১৪, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) টেবিলের ৩(খ); মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী নুর ইসলাম বাবুকে গ্রেফতার করে। 

ধৃত আসামী একজন আন্ত:জেলা মাদক কারবারি। সে দেশের সীমান্তবর্তী জেলা যশোর এর বিভিন্ন বর্ডার এলাকা থেকে চোরাই পথে মাদকদ্রব্য এনে যশোর, ফরিদপুর সহ আশপাশের বিভিন্ন জেলার বিভিন্ন থানা এলাকায় বিক্রয় করত। তার নামে যশোর ও ফরিদপুর জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা বিদ্যমান আছে। সে বিভিন্ন সময় ছদ্মনাম ব্যবহার করলেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে মাদকসহ হাতেনাতে ধরা পড়ে। 
আসামীর নামে ফরিদপুর জেলার ভাঙ্গা থানার মামলা নং-২৫, তারিখ- ১৯/০৯/২০১৪ইং, ধারা- ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) টেবিল ৩(খ), মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামী উক্ত মামলার সাজাপ্রাপ্ত আসামী বলে স্বীকার করেছে। সে জামিনে মুক্ত হয়ে দীর্ঘ ১০(দশ) বছর ধরে বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিল। 

ফরিদপুর র‍্যাব-১০, সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার জানান, গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গ: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকদ্রব্য সরবরাহ ও ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযানিক কার্যক্রম ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য