যা লেখা ছিল পদ্মা সেতুর শেষ স্প্যানে

  • অনলাইন
  • শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০ ১১:৫৩:০০
  • কপি লিঙ্ক

স্বপ্নের পদ্মা সেতুর শেষ স্প্যানটি বসেছে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে। আর এই স্প্যান বসানো নিয়ে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে দেশি-বিদেশি প্রকৌশলী ও কর্মীদের মধ্যে ছিল উচ্ছ্বাস ও উদ্দীপনা। অনেক শ্রমের এই সেতুটি নিয়ে নানা প্রতিবন্ধকতা পেরিয়ে সফলতার মুখ দেখেছে তারা।

সেখানে শেষ স্প্যান ও স্প্যান বহনকারী ভাসমান ক্রেনে ব্যানার লাগিয়ে লেখা হয় বাংলাদেশ ও চীনের বন্ধুত্বের অটুট বন্ধনের কথা।

ইংরেজি, মান্দারিন (চীনা) ও বাংলা এই তিন ভাষাতেই লেখা হয়, ‘বহু বছরের প্রচেষ্টায় দেশি ও বিদেশি শ্রমশক্তির মাধ্যমে স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবায়নের পথে। সেতুর ৪১টি ইস্পাতের তৈরি স্প্যান সোনার বাংলার উত্তর ও দক্ষিণ অঞ্চলকে সংযুক্তির মাধ্যমে চীন ও বাংলাদেশের বন্ধুত্বের বন্ধন অটুট রাখবে।’

এদিকে পদ্মা সেতুর শেষ ৪১ তম স্প্যান (২-এফ) বসানোর মধ্য দিয়ে সেতুর দু’পাড়ের সংযোগে পদ্মা সেতুর পুরো কাঠামোর ৬.১৫ কিলোমিটার দৃশ্যমান হওয়ায় পদ্মা পাড়ের মানুষ আনন্দে উল্লাস করেছেন। পদ্মার পাড়ে বিভিন্ন পেশাজীবী মানুষ বিজয় মাসে পদ্মার বিজয়ে  স্লোগানে স্লোগানে মুখর করে তুলেন। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে স্লোগান দিতে থাকেন।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য