ব্রাজিলে পুলিশের গুলিতে সন্দেহভাজন ২৫ ডাকাত নিহত

  • অনলাইন
  • সোমবার, ০১ নভেম্বর ২০২১ ০৩:১০:০০
  • কপি লিঙ্ক

ব্রাজিলে পুলিশের অভিযানে ২৫ সন্দেহভাজন ব্যাংক ডাকাত নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার (৩১ অক্টোবর) ব্রাজিলের মিনাইস গেরাইসের ভারগিনহা শহরে ব্যাংক ডাকাতি রোধে পুলিশের অভিযানে এ ঘটনা ঘটে।

স্থানীয় পত্রিকা ‘ও টেম্পো’র একটি প্রতিবেদনে বলা হয়েছে, রিও ডি জেনেরিও থেকে প্রায় ২৪৫ মাইল (৩৯৫ কিলোমিটার) উত্তর-পশ্চিমে অবস্থিত শহর ভার্গিনহাতে দুটি ফার্মহাউসে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার ভোরে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় তাদেরকে গুলি করে হত্যা করা হয় বলে দাবি করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, তাদের কাছে তথ্য ছিল বিভিন্ন ব্যাংকের স্থানীয় শাখা ও এটিএম বুথে সমন্বিতভাবে ডাকাতি করা হবে। ওই তথ্যের ভিত্তিতে স্থানীয় সময় রোববার পুলিশ খামার দুটিতে অভিযান চালায়। প্রথম খামারে সন্দেহভাজন ১৮ জনকে ও দ্বিতীয় খামারে সাত জনকে হত্যা করা হয়। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন ডাকাতদের রাইফেল, গ্রেনেডসহ অনেক অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ডাকাতিতে ব্যবহারের জন্য তাদের চুরি করে আনা যানবাহন জব্দ করা হয়েছে।

পুলিশ বলছে, ডাকাতদের পরিকল্পনা ছিলো ব্যাংক ও এটিএম বুথে ডাকাতি করে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে পালিয়ে যাবে। এ কারণেই তারা বিভিন্ন জায়গা থেকে যানবাহন চুরি করে এনেছিল।

ব্রাজিলে সাম্প্রতিক সময়ে পরিকল্পিত ও সংঘবদ্ধ ব্যাংক ডাকাতির সংখ্যা বেড়েছে। এমনকি এসব ডাকাতিতে ব্যবহার করা হচ্ছে ভারী অস্ত্র। এক্ষেত্রে ডাকাতির জন্য লক্ষ্য করা হচ্ছে ছোটো শহরগুলোকে।

উল্লেখ্য, গত আগস্ট মাসে সাও পাওলো রাজ্যের আরাকাতুবা শহরে ব্যাংক ডাকাতির ঘটনায় তিন জনের প্রাণহানি ঘটে। এ সময় সাধারণ মানুষকে ঢাল হিসেবে ব্যবহার করে সংঘবদ্ধ অপরাধকারীরা। সূত্র : দ্য গার্ডিয়ান।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য