সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় পুলিশের অভিযান,  আটক-১

  •  সালথা ( ফরিদপুর) প্রতিনিধি :
  • শনিবার, ০৬ এপ্রিল ২০২৪ ০২:০৪:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুরের সালথায় ভেজাল তেল তৈরির কারখানায় পুলিশ অভিযান চালিয়েছে।  এসময়  ওই কারখানার মালিক জামাল মাতুব্বরকে আটক করেছে সালথা থানা পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত  ভাবুকদিয়া গ্রামের বাসিন্দা মৃত' মালেক মাতুব্বরের ছেলে জামাল মাতুব্বর ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে তা বাজারজাত করে বিক্রি করে আসছিল।

সেই খবর পুলিশের কাছে আসলে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সালথা - নগরকান্দা সার্কেল) আসাদুজ্জামান শাকিল পুলিশের একটি টিম নিয়ে অভিযান পরিচালনা করে। 

পুলিশের এই কর্মকর্তা জানান,  ওই ব্যবসায়ী দীর্ঘদিন যাবত পাম্পতেল বা নিম্নমানের তেল দিয়ে কেমিকেলাইস্ট করে বোতলজাত করে মোড়ক লাগিয়ে, ইচ্ছামতো মেয়াদ উত্তীর্ণের তারিখ বসিয়ে ভোক্তাদের ঠকিয়ে পিওর সয়াবিন বলে বাজারে বিক্রি করে আসছিলেন।

সেই সাথে নিম্নমানের পোলার চালও প্যাকেটজাত করে বিক্রি করেন তিনি। এছাড়াও ডিটারজেন্ট পাউডারেরও মোড়ক জব্দ করা হয় তার কাছ থেকে।

সালথা থানার অফিসার ইনচার্জ মো: ফায়েজুর রহমান বলেন,  গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি  সালথা থানাধীন ঠেনঠেনিয়া বাজারে ভেজাল তেল তৈরি করে  বাজারজাত করছে। 

ওই স্থানে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাই, পরে কারখানায় থাকা কারখানার মালিক জামাল মাতুব্বরকে আটক করি। পরবর্তী আইনগত পক্রিয়া চলমান রয়েছে। তিনি বলেন, নিম্নমানের মাম্প তেলের তিন ব্রেল,  ও ছোট বড় কয়েকটি কাটুন বোতলজাত তেল, এবং ভেজাল ডিটারজেন্ট পাউডারের মোড়ক ও কয়েক কেজি নকল পোলার চাল জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য