ফরিদপুরে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হবে: জেলা প্রশাসক

  • সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি:
  • বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ ০৩:১১:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো. কামরুল আহসান তালুকদার বলেছেন, ফরিদপুরে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হবে। আপনারা নিরাপদে ভোট দিবেন। যাকে খুশি তাকে ভোট দিবেন।

আমরা ভোট কেন্দ্রের শতভাগ নিরাপত্তার নিশ্চয়তা দিচ্ছি। ভোট ডাকাতি, ব্যালট ছিনতাই, ভোট কেন্দ্রে হামলার ব্যাপারে জিরো টলারেন্স গ্রহণ করা হবে। এতে ন্যূনতম শৈথিল্য দেখানো হবে না। 

বাংলদেশের ভোট নিয়ে পরাশক্তিগুলোর সাম্প্রতিক উদ্বেগের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে ভোট আর আগের মত নেই। এটি এখন গ্লোবাল ইস্যুতে পরিণত হয়েছে। বাংলাদেশের ভোট নিয়ে বিশ্বের পরাশক্তিগুলো স্বাধীনতার আগে বা পরে এতবেশি উৎকন্ঠিত বা আবেগী কখনও হয়নি। তাই আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করে বিশ্ববাসীকে দেখিয়ে দিতে চাই। বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর নির্বাচন উপহার দেব ফরিদপুর জেলায়।  

তিনি তার বক্তব্যে নির্বাচনী কর্মকর্তা, জনপ্রতিনিধিদের যথাযথভাবে নির্বাচনী দায়িত্ব পালন করার পরামর্শ দেন। তিনি বলেন, আপনাদের দায়িত্ব শতভাগ ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা, আমাদের দায়িত্ব সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা।  

জেলা প্রশাসক তার বক্তব্যে সদরপুর উপজেলার চরাঞ্চলের স্কুলগুলোতে ঝরেপড়া রোধে  সহজে যাতায়াতের লক্ষ্যে ট্রলার দেয়া হয়েছে, স্কুলব্যাগসহ অন্যান্য শিক্ষা উপকরণও বিতরন করা হবে বলে জানান। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় সদরপুর উপজেলা নবনির্মিত হলরুমে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন পেশাজীবী এবং সুশীলসমাজের প্রতিনিধিবর্গের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

সদরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান মাহমুদ রাসেলের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আকতার। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ওমর ফয়সাল, সদরপুর থানা অফিসার্স ইনচার্জ মো. মামুন আল রশিদ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবর্গ। 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য