আর্জেন্টিনা-উরুগুয়ের ফুটবলারদের হাতাহাতি, বিরক্ত মেসি

  • অনলাইন
  • শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩ ০২:১১:০০
  • কপি লিঙ্ক

আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি ও উরুগুয়ের লুইস সুয়ারেজের বন্ধুত্বের কথা কারোর অজানা নয়। ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছিলেন দুই বন্ধু ও তাদের দেশ। তবে এই ম্যাচে ঘটেছে অপ্রীতিকর এক ঘটনা। হাসি মুখে শুরু হওয়া ম্যাচটি ফাউল-ধাক্কাধাক্কি আর হাতাহাতির মধ্য দিয়ে শেষ হয়েছে।

ঘটনার সূত্রপাত ম্যাচের ১৯তম মিনিটে। ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে ম্যাক্সিমিলিয়ানো আরাউহোর কথা কাটাকাটি হয়। এরপর উগারতের সঙ্গে দ্বন্দ্ব শুরু হয় রদ্রিগোর। এ ঘটনায় ম্যাচও কিছুক্ষণ বন্ধ ছিল। তবে রেফারির হস্তক্ষেপে তা খুব বেশি দূর গড়ায়নি। তবে মিনিট দুই ব্যবধানে বক্সের ভেতরে মেসিকে ফাউল করা হলে আবারও ছড়ায় উত্তেজনা। তখনো উগারতের সঙ্গে কথা-কাটাকাটি চলে রদ্রিগোর।

এতে ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক মেসির মন্তব্য, এই ফুটবলারদের আরও শিখতে হবে।

মেসির ভাষ্য, আক্রমণাত্মক আবহটা স্বাভাবিক। বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে এমনটাই হয়। ওই অশ্লীল অঙ্গভঙ্গি নিয়ে যা ভাবছি, সেটা বলতে চাচ্ছি না। প্রতিপক্ষকে কীভাবে সম্মান করতে হয়, সেটা তাদের সিনিয়রদের কাছে শিখতে হবে। এ ম্যাচে সব সময় আক্রমণাত্মক আবহ থাকে, কিন্তু সেটা শ্রদ্ধার সঙ্গে। তাদের আরও কিছুটা শিখতে হবে।

কাতার বিশ্বকাপে শিরোপা উল্লাসের পর রীতিমতো উড়ছিল আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর জয়রথ ধরে রেখেছিল মেসিরা। দুটি প্রীতি ম্যাচের পর ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের চার ম্যাচে টানা জয় ছিনিয়ে নেয় তারা। তবে এবার উড়তে থাকা আর্জেন্টাইনদের মাটিতে নামিয়ে এনেছে উরুগুয়ে। লা বোম্বেনেরা স্টেডিয়ামে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে স্বাগতিক আর্জেন্টিনা।

এই ম্যাচে হারলেও লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট মেসিদের। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। তিনে থাকা কলম্বিয়ার পয়েন্ট ৯। পাঁচ ম্যাচে দুই জয় এবং এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে ব্রাজিল।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য