বিরাজনীতিকরণের পথে হাঁটছে সরকার: মির্জা ফখরুল

  • অনলাইন
  • রবিবার, ০৮ নভেম্বর ২০২০ ১১:০৭:০০
  • কপি লিঙ্ক

সরকার বিরাজনীতিকরণের পথে হাঁটছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে রোববার তিনি বলেন, বর্তমান সরকার বিগত ওয়ান-ইলেভেন সরকারের লক্ষ্য বাস্তবায়নকেই অনুসরণ করছে, যা সম্পূর্ণ সুষ্ঠু রাজনীতিকে বাধাগ্রস্ত করা। সরকারকে এ ধরনের অপতৎপরতা ও অপকৌশল থেকে দূরে সরে আসার আহ্বান জানান তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসিরউদ্দিনকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদে দলের সাংগঠনিক সম্পাদক (কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে) সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত বিবৃতিতে অবিলম্বে তার মুক্তি দাবি করেন মির্জা ফখরুল। 

রোববার নিম্ন আদালতে আত্বসমর্পণ করলে আদালত নাসিরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মির্জা ফখরুল বলেন, ওয়ান-ইলেভেনের জোর জবরদস্তির সরকার আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা দায়ের করলেও পরবর্তী সময়ে তারা ক্ষমতায় এসে বিভিন্নভাবে অবৈধ পন্থায় ওই মামলাগুলো প্রত্যাহার কিংবা নিষ্পত্তি করে। কিন্তু বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের কারা মামলাগুলো সচল রেখে ফরমায়েশি রায় প্রদানের মাধ্যমে বর্তমান সরকার ওয়ান-ইলেভেন সরকারের লক্ষ্য বাস্তবায়নকেই অনুসরণ করছে।

তিনি বলেন, ওয়ান-ইলেভেনের অনৈতিক সরকার দেশকে বিরাজনীতিকরণের উদ্দেশ্যে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে। এরই ধারাবাহিকতায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বিরুদ্ধেও মিথ্যা মামলা করা হয়। 

মামলা চলাকালে তার আইনজীবীরা আইনগতভাবে মামলা মোকাবেলা করলেও কোনো বক্তব্য আমলে না নিয়ে তার বিরুদ্ধে সরকারি মাস্টার প্ল্যান অনুযায়ী একতরফা রায় ঘোষণা করা হয়। এই ফরমায়েশি রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে মীর নাসিরের বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া সাজা বাতিল করে দেন। কিন্তু ওয়ান-ইলেভেনের অনৈতিক সরকারের ধারাবাহিকতায় বর্তমান সরকারও বিএনপির নেতাদের রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার অসৎ উদ্দেশ্যে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে ব্যবহারের মাধ্যমে ষড়যন্ত্রমূলকভাবে মীর নাসিরের সাজা বহাল রাখার ব্যবস্থা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মীর মোহাম্মদ নাছির আদালতে আত্মসমর্পণ করলে আদালত কর্তৃক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।
 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য