শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড

  • অনলাইন
  • সোমবার, ২৫ জুলাই ২০২২ ০২:০৭:০০
  • কপি লিঙ্ক

টাঙ্গাইলে শিশু ধর্ষণ মামলায় লিয়াকত আলী (৫৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৫ জুলাই) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্ত লিয়াকত নাগরপুর উপজেলার চেচুয়াজানী গ্রামের মৃত নয়ন আলীর ছেলে।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, ২০১৫ সালের ২১ মার্চ বিকেল ৩টার দিকে চেচুয়াজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী দশ বছরের শিশু বাড়ির পাশে খেলা করছিলো।  

পরে একই গ্রামের দণ্ডিত আসামি লিয়াকত আলী বরই খাওয়ার লোভ দেখিয়ে তার নিজ বসতঘরে নিয়ে জোর করে শিশুটিকে ধর্ষণ করে। ওই সময় শিশুটিকে আসামি ভয়ভীতি দেখিয়ে কাউকে না বলার কথা বলে ঘরে থেকে বের করে দেয়। কিন্তু ভিকটিম পরের দিন পরিবারের লোকজনকে জানালে তার বাবা প্রতিবন্ধী হওয়ায় শিশুটির দাদা বাদী হয়ে নাগরপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০১৫ সালের ১৩ জুলাই আসামি লিয়াকত আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা নাগরপুর থানার এসআই আব্দুল হক। দীর্ঘ বিচার প্রক্রিয়ায় মামলার তদন্ত কর্মকর্তা, চিকিৎসকসহ আটজনের স্বাক্ষ্য গ্রহণের পর আদালত আজ এই রায় দেন।

সংবাদটি শেয়ার করুন

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য