জানাজায় অর্ধ লক্ষাধিক মানুষ, ঘটনাস্থলে পুলিশের তদন্ত কমিটি

  • অনলাইন
  • সোমবার, ২০ এপ্রিল ২০২০ ১১:১৭:০০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ইসলামী আলোচক জুবায়ের আহমেদ আনসারীর জানাজার নামাজে জনসমুদ্র হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি গতকাল রোববার (১৯ এপ্রিল) সন্ধ্যায় ঘটনাস্থল ঘুরে গেছেন। 

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি ইকবাল হোসেন জানান, নির্ধারিত সময়ের মধ্যেই প্রতিবেদন জমা দেয়া হবে। তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল জামিয়া রাহমানিয়া মাদরাসা মাঠে ঘুরে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করেন। 

এ সময় তদন্ত কমিটির বাকি দুই সদস্য ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন ও চট্টগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড ক্রাইম) পঙ্কজ কুমার দে উপস্থিত ছিলেন।

এর আগে গত শনিবার সকাল ১০টায় বেড়তলার জামিয়া রাহমানিয়া মাদরাসা মাঠে বাংলাদেশ খেলাফত মজলিশের নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমেদের জানাজার নামাজ হওয়ার কথা থাকলেও সেটা আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এতে ব্রাহ্মণবাড়িয়াসহ আশেপাশের জেলার লাখো মানুষ অংশ নেন। 

জনসমাগম ঠেকাতে যথাযথ ব্যবস্থা না নেয়ায় সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মাসুদ রানা, সরাইল থানার ওসি শাহাদাৎ হোসেন ও পরিদর্শক (তদন্ত) নুরুল হককে প্রত্যাহার করে পুলিশ সদর দফতর। পাশাপাশি ঘটনা তদন্তের তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্তব্য