নগরকান্দায় সাংবাদিকের উপর হামলার চেষ্টা, গণধোলাই খেয়ে পালালো দূর্বৃত্তরা

  • নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধিঃ
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ ০১:৪৫:০০

ফরিদপুরের নগরকান্দায় দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক নিজাম নকিব এর উপর হামলা করতে এসে উপস্থিত জনগণের হাতে গণধোলাই খেয়ে পালালেন জেলা মৎসজীবীলীগের আহ্বায়ক কাজী আব্দুস সোবহানের ভাতিজা সহ অর্ধশতাধিক দূর্বৃত্ত। 

এলাকাবাসী সুত্রে জানাযায়, সোমবার (১৮ অক্টোবর)  বিকালে পৌর শহরের শফিউদ্দিন ফিলিং স্টেশনের সামনে সংঘবদ্ধ সন্ত্রাসীরা সাংবাদিক নিজাম নকিব এর বাইকের গতিরোধ করে  হামলা করতে গেলে উপস্থিত এলাকাবাসী দূর্বৃত্তদের গণধোলাই দিলে তারা পালিয়ে যায়।

সাংবাদিক নিজাম নকিব জানান, আমি বাসা থেকে বেরিয়ে প্রেসক্লাবের উদ্দেশ্যে যাত্রাকালে শফিউদ্দিন ফিলিং স্টেশনের সামনে গেলে অপরিচিত এক ব্যাক্তি আমার বাইকের গতিরোধ করে হামলার চেষ্টা করে। এসময় উপস্থিত এলাকাবাসী এগিয়ে এসে দূর্বৃত্তদের ধাওয়া করলে, তারা একটি স্টিলের দোকানে আশ্রয় নেয়। তখন উত্তেজিত এলাকাবাসী  তাদের ঘেরাও করে রাখলে, যুবলীগ নেতা কামরুজ্জামান মিঠু এলাকাবাসীকে উপযুক্ত বিচার দিবেন বলে দূর্বৃত্তদের তার হেফাজতে নিয়ে নেন। তিনি আরও বলেন, আমি দূর্বৃত্তদের মাঝে একজন'কে চিনতে পেরেছি, সে হচ্ছে তথাকথিত শিল্পপতি কাজী অব্দুস সোবহান এর আপন ভাতিজা  তানভীর কাজী। আমি জানিনা কি করনে দূর্বৃত্তরা হামলা করতে চেয়েছিল, আমি নগরকান্দা বাসীর কাছে চিরকৃতজ্ঞ যে,তারা আমার প্রান বাচিয়েছেন। আমি বিষয়টি নগরকান্দায় কর্মরত সিনিয়র সাংবাদিকদের জানিয়েছি তাদের পরামর্শক্রমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

নগরকান্দায় কর্মরত সাংবাদিক বৃন্দ এমন নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সাথে অভিযুক্তদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। তা না হলে নগরকান্দার সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি ঘোষণা করবে আগামীকাল। 

নগরকান্দা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা বিপ্লব জানান, বিষয়টি সাংবাদিক নিজাম নকিব আমাকে মৌখিক ভাবে জানিয়েছেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য