ফরিদপুরে চোর চক্রের ৫ সদস্য আটক 

  • আবু নাসের হুসাইন, ফরিদপুরঃ  
  • বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ ১২:২১:০০

ফরিদপুরে চোর চক্রের ৫সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার (১৫ সেপ্টেম্বার) জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদরকে আটক করে। ফরিদপুর র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গত কয়েক দিন আগে  স্থানীয় তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ফরিদপুর জেলার সালথা থানা এবং মধুখালী থানা এলাকায় কতিপয় ব্যক্তি ব্যাটারী চালিত ভ্যান চুরি/ছিনতাইসহ মানুষ হত্যার মত জঘন্য কার্যক্রম করে চলেছে। গত আগস্ট ২০২১ মাসে ফরিদপুর জেলার সালথা এবং মধুখালী উপজেলায় অনুরুপ চক্র অটো ভ্যান চুরি/ছিনতাই কালে ২ জন নিরীহ ভ্যান চালককে হত্যা করে।  উক্ত সংবাদ অবহিত হওয়ার পর অত্র ক্যাম্প উক্ত চক্রের সদস্যদের গ্রেফতারের জন্য তৎপর হয়। 

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার একজন ভূক্তভোগী ছারা মুসল্লী(৬৭), পিতা-মৃত গণি মুসল্লী, সাং-শ্রী নগর, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর অত্র ক্যাম্পে এসে একটি ভ্যান গাড়ী চুরির অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে অত্র ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে বুধবার ভ্যান গাড়ী চোর চক্রের সদস্য মোঃ সাব্বির কাজী(১৯), পিতা-মোঃ লিটন কাজী, সাং-নটখোলা, থানা-সালথা, জেলা-ফরিদপুরকে আটক করেন।

পরবর্তীতে ধৃত আসামীকে ভ্যান চুরির কথা জানতে চাইলে সে চুরির দায় স্বীকার করে এবং ভ্যান গাড়ীর ব্যাটারী ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন মেসার্স রতন সাইকেল মার্ট নামক দোকানে বিক্রয় করার কথা স্বীকার করে। ধৃত আসামীর তথ্যের ভিত্তিতে মেসার্স রতন সাইকেল মার্ট নামক দোকানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ সোহেল আশরাফ(৫২) পিতা-মৃত আশরাফ আলী, সাং-গোয়ালচামট মোল্লা বাড়ী সড়ক, থানা-কোতয়ালী, উভয় জেলা-ফরিদপুর ও সুমন বিশ্বাস(২৪), পিতা-সমিরন বিশ্বাস, সাং-ঘাষিয়াড়া, থানা-শ্রীপুর, জেলা- মাগুরাদ্বয়কে আটক করেন এবং তাদের দোকান হতে উক্ত ভূক্তভোগী ব্যক্তির ৪টি ব্যাটারীসহ মোট ১৬টি চোরাই ব্যাটারী এবং চোরাই ব্যাটারী ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ৪টি সীমকার্ডসহ ৩টি মোবাইল ফোন এবং নগদ ৭হাজার টাকা জব্দ করা হয়।

ধৃত আসামী সাব্বিরকে ভ্যান গাড়ীর অবশিষ্ট অংশ সম্পর্কে জানতে চাইলে সে স্বীকার করে যে,  ফরিদপুর জেলার কোতয়ালী থানার মোঃ হাশেম শেখ এবং রাজীব মাতুব্বর নামক ব্যক্তির নিকট বিক্রয়  করেছে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন আইজুদ্দিন মাতুব্বর ডাঙ্গী গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ শেখ হাশেম(৫৮), পিতা-মৃত শেখ মহর, সাং-আইজুদ্দিন মাতুব্বর ডাঙ্গী, থানা-কোতয়ালী ও মোঃ রাজীব মাতুব্বর(২০), পিতা-মোঃ ইয়াকুব মাতুব্বর, থানা-সালথা, উভয় জেলা-ফরিদপুর আটক করে।

এসময় তাদের নিকট হতে ৪টি ব্যাটারী,  ১টি ভ্যানের বডি, ১টি ভ্যানের মোটর, ১টি ভ্যানের ফর, ১টি ভ্যানের চেইন এবং চোরাই ভ্যান ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ২টি সীমকার্ডসহ ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।  

উদ্ধারকৃত আলামত সহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফরিদপুর জেলার বোয়ালমারী থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা প্রক্রিয়াধীন।

 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য