ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে বিশ্বওলীর ফাতেহা শরীফ সম্পন্ন

  • আবু নাসের হুসাইন, ফরিদপুরঃ
  • বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১ ১১:০৫:০০

পবিত্র ৭ সফর ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে বিশ্বওলী খাজাবাবা শাহসুফি ফরিদপুরী (কুঃছেঃআঃ) কেবলাজান ছাহেবের পবিত্র ফাতেহা শরীফ সম্পন্ন হয়েছে।

বিরাজমান প্রাকৃতিক দুর্যোগ দুর্বিপাক থেকে পরিত্রান, দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মার ঐক্য, সংহতি ও সৌভ্রাতৃত্ব সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামনার মধ্য দিয়ে আজ বুধবার বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ফাতেহা শরীফ  আখেরী মুনাজাত ও রওযা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে সফলভাবে  সম্পন্ন হয়েছে।

জাকের পার্টির মহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী ( কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র ওফাত দিবস ( আরবী হিসাবে ) ৭ই সফর উপলক্ষ্যে ফরিদপুরের কোতোয়ালীর কৈজুরীতে নব নির্মিত জাকের মঞ্জিলে গতকাল মঙ্গলবার মাগরিব নামাজের পর ফাতেহা শরীফ শুরু হয়।

দু'দিনের প্রবল বর্ষণ উপেক্ষা করে গতকাল  দেশের বিভিন্ন স্থান থেকে জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের নেতা,কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী, সে সাথে শান্তিকামী মানুষের ঢল নামে কৈজুরী জাকের মঞ্জিলে । 

বিরহ কাতর অনুসারীদের আর্তনাদ, আহাজারী আর কান্নাব্যাকুলতা বিষাদময় আবহ তৈরী করে পুরো অনুষ্ঠানে। 

এর মধ্যে গতকাল শেষ রাতে বিশ্ব ওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার ও জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব আপন মুর্শিদের পবিত্র স্মৃতি আলোকপাতকালে  কান্নাভারাক্রান্ত হয়ে পড়লে চারদিকে কান্নার রোল উঠে। 

এ সময় জাকের পার্টি চেয়ারম্যান বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) অসামান্য হেদায়েতের জীবনের নানা ঘটনা তুলে ধরেন। সত্য ও ন্যায়নিষ্ঠ জীবন সংস্কৃতি রচনায় জাকের পার্টির নেতা কর্মীদের দায়িত্ব, কর্তব্য ও অদম্য কর্মস্পৃহার কথা স্মরণ করিয়ে দেন।

এদিকে, পবিত্র ফাতেহা শরীফে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও মুনাজাত, মোরাকাবা মোশাহেদা ও জেকের আসকার, মহান মুজাদ্দেদের পবিত্র জীবনী আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয়। 

তবে, আজ সুবহে সাদেকের আগে শেষ রাতে বিশ্ব ওলী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের কণ্ঠে ধারনকৃত রহমতের ফয়েয (আল্লাহ ও রাসুল সাঃ শানে আকুতি ও রোনাজারি) শোনানো হলে স্রষ্টাপ্রেম ও সান্নিধ্য সন্ধানের ব্যাকুলতা গ্রাস করে সকলকে। 

অনুষ্ঠান শেষে বিদায় পর্বে ভাই ভাইয়ের সম্প্রীতি, অশ্রুসজল কোলাকুলি সত্য ও ন্যায়ের অনুসারীদের মহামিলনমেলায়  হৃদয়গ্রাহী দৃশ্যের অবতারনা করে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য