২৪ ঘন্টায় ফরিদপুর জেলা পুলিশের অভিযান কার্যক্রম

  • আবু নাসের হুসাইন, ফরিদপুর।।
  • শুক্রবার, ০৩ সেপ্টেম্বর ২০২১ ১২:১৬:০০
  • কপি লিঙ্ক

ফরিদপুর জেলা পুলিশের গত ২৪ ঘন্টার কার্যক্রম আজ বিকেলে প্রকাশিত হয়েছে। জেলা পুলিশ প্রদত্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ২৪ ঘন্টায় ফরিদপুর জেলা পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ২ জন, ২বোতল ফেনসিডিলসহ ১জন, ফৌজদারী কার্যবিধি আইনের ১৫১ ধারায় ৫ জন, নিয়মিত মামলায় ১ জন এবং ওয়ারেন্টের ৩ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বিভিন্ন গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশনের মাধ্যমে ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়।


বোয়ালমারী থানা পুলিশের অভিযানে ফৌজদারী কার্যবিধি আইনের ১৫১ ধারা মোতাবেক ৫ জন, জিআর গ্রেফতারি পরোয়ানার ১ জন ও  নিয়মিত মামলায় ২ জন আসামিসহ মোট ৮ জন আসামি গ্রেফতার করা হয়েছে। অভিযান পরিচালনা কালে বুধবার গভীর রাতে পরমেশ্বরদী মোল্লাপাড়া এলাকায় আসামি সুবাহান শেখ এর উত্তর দুয়ারী দোচালা গোয়াল ঘরের পিয়াজ রাখার চাং হতে আসামির নিজ হাতে দেশীয় অস্ত্র ৫ টি কাতরা ২টি ট্র্যাটা ৪ টি লোহার তৈরি ঢাল ও ১টি লোহার তৈরি দা বের করে দেয়। উক্ত ঘটনায় বোয়ালমারী থানায় অস্ত্র আইন এর ১৯(a) মামলা রুজু করা হয়। ধৃত আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া আজ বৃহস্পতিবার বোয়ালমারী থানাধীন কাদিরদী খালপাড়া কুঠি গাড়িয়া ব্রিজের পশ্চিম পাশ হতে একটি সাদা/কালো রংয়ের ফিজিয়ান গাভী গরু উদ্ধার করে থানা পুলিশ।

চরভদ্রাসন থানা পুলিশের অভিযান পরিচালনা কালে চরভদ্রাসন থানার একটি মামলার এজাহারনামীয় আসামি ইমু বেপারী(২২), পিতা - খলিল বেপারী, সং -চর হাজীগঞ্জ বেপারী ডাঙ্গী, থানা-চরভদ্রাসন , জেলা - ফরিদপুরসহ একজন জিআর ওয়ারেন্টের আসামী গ্রেপ্তার করা হয়েছে। ধৃত আসামিদের আদালতে প্রেরণ করা হয়।

সালতা থানা পুলিশ কর্তৃক সালথা থানাধীন কাগদী গ্রামে একটি অজ্ঞাতনামা লাশ পাওয়ার যায়। পরবর্তীতে অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত করে জানা যায়, লাশটি আজাদ মাতুব্বর(১৯), পিতা-শাহিন মাতুব্বর ওরফে শাহেদ. সাং-ফুলসুতি, থানা-নগরকান্দা, জেলা-ফরিদপুর। অত্র ঘটনায়  শাহিন মাতুব্বর ওরফে শাহেদ থানায় হাজির হয়ে এজাহার দায়ের করলে সালথা থানা পুলিশ মামলাটি রুজু করেন। সহকারী পুলিশ সুপার, নগরকান্দা সার্কেল, মোঃ সুমিনুর রহমান এ মামলার তদন্তকারী কর্মকর্তা। 

ফরিদপুর ডিবি পুলিশের অভিযানে বৃহস্পতিবার সকালে কোতয়ালী থানাধীন পুর্ব আলীপুর ওসমান খান সড়ক জনৈক মোঃ ইলিয়াস খান এর মুদির দোকানের সামনে পাকা রাস্তার উপর হতে ইরাদ হোসেন ওরফে ইরোদ (৫৩), পিতা-মৃত মান্নান সরদার, সাং-আলীপুর আলাউদ্দিন খান সড়ক, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুরকে দুই বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ (১) সারনির ১৪(ক) মামলা রুজু করে আসামিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে ফ‌রিদপুর ট্রা‌ফিক পুলিশ কর্তৃক রুজু কৃত মামলার সংখ‌্যা - ১২ টি,
নিষ্প‌ত্তিকৃত মামলার সংখ‌্যা- ২৪ টি, আদায় কৃত জর‌মিানার প‌রিম‌ান- ৬৬ হাজার টাকা,
আটক স‌ংখ‌্যা- মোটর সাইকেল-২ টি, ইজিবাইক-৩ টি ও সিএনজি- ১ টি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ তরিকুল ইসলাম জানান, ফরিদপুর জেলা পুলিশের বিভিন্ন কার্যক্রম, অভিযান পরিচালনায় অর্জন ও সেবাপ্রাপ্তির খবরা-খবর জনগণের সামনে তুলে ধরার লক্ষ্যে ফরিদপুর জেলা পুলিশের প্রতি ইউনিট সর্বদা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য