পদ্মা সেতুর নীচ দিয়ে চলবে লঞ্চ, স্রোত কমলে চলবে ফেরি

  • মাদারীপুর প্রতিনিধি
  • বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১ ০৮:২৪:০০
  • কপি লিঙ্ক

 পদ্মা নদীর বর্তমান গতি পরিস্থিতি পর্যবেক্ষনে বিআইডব্লিউটিএ,বিআইডব্লিউটিসিসহ সংশ্লিষ্টদের নিয়ে যৌথ সার্ভে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার রুটের পদ্মা সেতু এলাকাসহ শিমুলিয়া,বাংলাবাজার ও মাঝিকান্দি পয়েন্টগুলো পরিদর্শন করেন তারা।

 সার্ভে শেষে প্রতিনিধি দলটি জানায়, সবার সাথে আলাপ ও নদী পর্যবেক্ষন করে লঞ্চ চলাচল পদ্মা সেতুর নীচ দিয়েই করার সিদ্ধান্ত হয়েছে। তবে  স্রোত আরো অবনতি হলে লঞ্চও বন্ধ করা হবে। আর স্রোত কমলে ফেরি চালানো হবে।  এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত পরিচালক আঃ মতিন সরকার ,বিআইডব্লিউটিসির ডিজিএম আব্দুস সোবাহান প্রমুখ। 

বিআইডব্লিউটিএর পরিচালক মোঃ রফিকুল ইসলাম বলেন, বিআইডব্লিউটিএ,বিআইডব্লিউটিসিসহ সংশ্লিষ্টদের নিয়ে আমরা পদ্মা নদী ও বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করলাম। সবার সাথে আলাপ করে ও নদী পর্যবেক্ষন করে লঞ্চ চলাচল এখন পর্যন্ত পদ্মা সেতুর নীচ দিয়েই করার সিদ্ধান্ত হয়েছে। তবে স্রোত আরো অবনতি হলে লঞ্চও বন্ধ করা হবে। আরো স্রোত কমলে ফেরি চালানো হবে।  তবে সাময়িকভাবে শুধু হালকা যানবাহন নিয়ে ফেরি মাঝিকান্দি দিয়ে চালানোর বিষয়টি ভাবা হচ্ছে । এতে পদ্মা সেতু বাইরে থাকবে। তবে সেক্ষেত্রে আরো গভীরভাবে পর্যালোচনার বিষয় রয়েছে।

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য