বঙ্গবন্ধুকে পৃথিবীর ইতিহাস থেকে কেউ মুছে ফেলতে পারবে না: শামীম

  • দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ :
  • মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১ ১১:৪৩:০০
  • কপি লিঙ্ক

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত অনেক স্থান আছে যা সংরক্ষণের জন্য পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড থেকে উদ্যোগ নেয়া হয়েছে। 

এছাড়া গোপালগঞ্জ জেলাকে নদী ভাঙ্গন, জলাবদ্ধতা দ‚র করতে এবং  নদীগুলো প‚র্ব অবস্থায় ফিরিয়ে নেওয়ার জন্য পানি সম্পদ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। কাজের অংশ হিসেবে ইতোমধ্যে জাতির জনকের জন্মস্থান টুঙ্গিপাড়ার হেলিপ্যাড দৃষ্টিনন্দন করা হয়েছে। কারন বঙ্গবন্ধুকে পৃথিবীর ইতিহাস থেকে কেউ মুছে ফেলতে পারবে না।

সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে উপমন্ত্রী এসব কথা বলেন।

ফারাক্কার বাঁধ নিয়ে উপমন্ত্রী শামীম বলেন, গঙ্গা চুক্তি নিয়ে বেগম জিয়াকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, তার উত্তরে খালেদা জিয়া বলেছিলেন এটা তো আমি ভুলেই গিয়েছিলাম। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি না ভ‚লে ক্ষমতায় এসেই গঙ্গা চুক্তি করেছেন। ভারতেও প্রবল বর্ষা, বন্যা হয় তখন জলাবদ্ধতা দূর করতে ফারাক্কার গেট খুলতে হয়। তখন বাংলাদেশ সরকার তাৎক্ষণিকভাবেই এই সমস্যার সমাধান করে। ভারত সরকার যখন তখন ফারাক্কার গেট খুলে  দেয় না।

এরআগে উপমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ ৭৫ এর ১৫ আগস্টে নিহত সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

এসময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফাইজুর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমদাদুল হক বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভ‚মি) দেদারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ শুকুর আহমেদ, সাবেক প্রচার সম্পাদক আব্দুস সামাদ বিশ্বাস, ছাত্রলীগ সভাপতি রেজাউল হক বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে উপমন্ত্রী এনামুল হক শামীম পরিদর্শন বইতে মন্তব্য লিখে গোপালগঞ্জ জেলায় চলমান বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।
 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য