অসহায় পথচারীর দায়িত্ব নিলেন পুলিশ সদস্য

  • আব্দুল্লাহ আল মামুন, ঝিনাইদহ: 
  • শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০ ০৪:১০:০০
  • কপি লিঙ্ক

একটি অসহায় লোক স্থানীয় ডাকবাংলা ক্যাম্পের সামনে বসে কাঁদছিল। খাবার কেনার মত টাকা নাই। অনেক মানুষ রাস্তা দিয়ে গেলেও কারো নজর পড়েনি। কিন্তু নজর পড়লো এক ভদ্রলোকের ।

নিজ হাতে নিজ খরচে চাউল, ডাউল, তেল কাঁচাবাজার সহ যাবতীয় বাজার দিলেন। দান গোপনে দেওয়াটাই উত্তম সেকারনে ওই ভদ্রলোক গরিব মানুষের গোপনে সহযোগিতা করলেন।

পুরো ওই ঘটনাটা স্থাণীয় এক সাংবাদিক পর্যেবেক্ষণ করছিলেন। একসময় সাংবাদিক ওই ব্যাক্তির কাছে তার পরিচয়টা জানতে চাইলো ? এবং জিজ্ঞাসা করলেন আপনি চাইলে তো অন্যদের মতকরে প্রকাশ্যে তার সাহায্য করতে পারতেন। তানাকরে গোপনে এই অসহায় মানুষটিকে সহায্য করলেন কেন?

সাংবাদিকের উত্তোরে বললেন, আমার নাম আল-আমিন, আমি একজন পুলিশ সদস্য, সদর উপজেলার ডাকবাংলা পুলিশ ক্যাম্পে কর্মরত আছি। আমার বেতন তো অনেক কম। আমি যতটুকু পাই তা দিয়েই যতদুর পারি পরিবারের মিটিয়ে অসহায় ও দুস্থ মানুষের সহযোগিতা করার চেষ্টা করেছি। তারপরেও আপনি যদি দেখেন কোন মানুষ না খেয়ে আছে, আমাকে একটু জানাবেন। আর ওনার যতদিন সমস্যা মনে হয় ততদিনের দায়িত্ব আমি নিলাম ।

উল্লেখ্য, পুলিশ সদস্য আল-আমীন কিছুদিন আগেও আলোচিত হয়েছিলেন। করোনা আতঙ্কে যখন কারো নিজ সন্তান তার বাবা মা কে চিনতে পারছিল না মৃত মানুষের কাছে তার কোন নিকট আত্মীয় স্বজনরা লাশের পাশে আসছে না, ঠিক তখনি তিনি তার ব্যাক্তিগত ফেসবুকে মোবাইল নাম্বার সহ লিখেছিলেন-করোনা আতঙ্কে কোন মৃত ব্যাক্তির লাশ গোসল এবং মাটি দেওয়ার মানুষ না পেলে আমার নাম্বারে ফোন দিবেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।

ঠিক এমনি ভাবে এই পুলিশ সদস্যের মত আপনারা যারা সমাজের বৃত্তবান আছেন তাদের এই করোনা আতঙ্কের মধ্যে অসহায় দুস্থদের পাশে দাঁড়িয়ে মানবিক দিক তুলে ধরা সকলের সায়িদ্ব।

মন্তব্য