www.bzamin24.com:: সত্যের সন্ধানে সারাক্ষণ

শিরোনাম:

রংপুর রেঞ্জার্সকে ৬১ রানে হারিয়ে প্লে-অফে ঢাকা


  বিজমিন২৪ ডেস্ক:  |  ৯ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১২:৫৫  | বাংলারজমিন স্পেশাল


বঙ্গবন্ধু বিপিএলের ৩৮তম ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ৬১ রানে হারিয়ে প্লে-অফে পৌঁছে গেছে ঢাকা প্লাটুন। ১৪৬ রান করতে গিয়ে ৮৪ রানেই গুটিয়ে যায় রংপুর।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে ১৫.৩ ওভারে সব উইকেট হারিয়ে ৮৪ রানে থামে রংপুরের ইনিংস।

১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৪ রানেই বিদায় নেন রংপুরে ওপেনার মোহাম্মদ নাঈম। এর পরের বলেই অধিনায়ক শেন ওয়াটসন কোনো রান না করেই প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপর রংপুরের ক্যামেরন ডেলপোর্ট (২০) আর আল-আমিন (২৩) বিশের কোঠা পার হলেও আর কেউই তাদের অনুসরণ করতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ১২ রান এসেছে মোহাম্মদ নবীর ব্যাট থেকে।

ঢাকার পক্ষে মেহেদী নিয়েছেন ৩ উইকেট। মাশরাফি, ফাহিম ও শাদাব নিয়েছেন ২টি করে উইকেট বাকি উইকেট হাসান মাহমুদের।

এর আগে রংপুরের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ওপেনার এনামুল ইসলাম (১১) দলীয় ২৬ রানে আউট হন। এরপর আর
কেউ নিজেদের নামে বিচার করতে পারেননি। শুধু এক প্রান্ত আগলে লড়ে গেছেন তামিম। তবে এই বাঁহাতি ওপেনারের ৪০ রানের ইনিংসটিও ঠিক টি-টোয়েন্টিসুলভ নয়। ৩৮ বলের ইনিংসটি ৫টি চারে সাজানো।

এছাড়া ঢাকার হয়ে দুই অঙ্কের দেখা পেয়েছেন আরও ৪ ব্যাটসম্যান। কিন্তু এর মধ্যে শাদাব ছাড়া বাকিরা বিশের কোঠা ছোঁয়ার আগেই উইকেট খুইয়েছেন। ১৯ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩১ রান করা শাদাব অবশ্য অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

রংপুরের পক্ষে তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান ৩ টি করে উইকেট নেন। ২ উইকেট নেন মোহাম্মদ নবী। বাকি উইকেট লুইস গ্রেগরির।




 আরও খবর