www.bzamin24.com:: সত্যের সন্ধানে সারাক্ষণ

শিরোনাম:

এসআই হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন


 বিজমিন২৪ ডেস্ক:  |  ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৫:৪২  | আইন-আদালত


রাজবাড়ীতে গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আবদুর রাজ্জাক হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মাসুদ করিম এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ।

এসআই মো. আবদুর রাজ্জাকের কর্মস্থল ছিল নারায়ণগঞ্জ জেলাযর অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি)। তাঁর বাড়ি রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বড় পাতুরিয়া গ্রামে। ২০১১ সালে তিনি ঈদের ছুটিতে বাড়িতে এসে খুন হন।

আদালত সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের ঘটনায় আবদুর রাজ্জাককে ২০১১ সালের ১০ নভেম্বর হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরের দিন তাঁর স্ত্রী রোকেয়া রাজ্জাক ১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। উভয় পক্ষের সাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত এই রায় দেন। রায়ে মামলার ১৬ আসামির মধ্যে নয়জনকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ড পাওয়া সাতজন হলেন রবিউল ইসলাম, জিরুল, আকমল শেখ, কুদ্দুস, বুলু, জালালউদ্দিন, ডালিম ও তপন। তাঁরা সবাই রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের বাসিন্দা।




 আরও খবর