www.bzamin24.com:: সত্যের সন্ধানে সারাক্ষণ

শিরোনাম:

অনলাইন দি নিউজের ৯ম বছরে পদার্পন


 আবু নাসের হুসাইন, নিজস্ব প্রতিবেদক:  |  ১২ জানুয়ারি ২০২০, রবিবার, ৭:০৫  | সারা জমিন


ঢাকা থেকে প্রচারিত অনলাইন পত্রিকা দি নিউজের ৮ম বছর পূর্তি হয়ে ৯ম বছরে পদার্পণ ও সম্পাদক প্রমিথিয়াস চৌধুরীর জন্মদিন এবং প্রতিনিধিদের পুরুষ্কার প্রদানের মধ্যো দিয়েঅনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১১ জানুয়ারী ২০২০ সন্ধায় রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র দিলকুশা বানিজ্যিক এলাকায় দি নিউজের প্রধান কার্যালয়ে সকল প্রতিনিধি ও আমন্ত্রিত অথিতিদের উপস্থিতে আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে এ অনুষ্ঠান উদ্‌যাপন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলী সদস্য মুকুল বোস।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয় কর, ব্যরিস্টার সৌমিত্র সরদার, পিকে মূখার্জী ও দেবাশীষ মূখার্জী।প্রধান অতিথির বক্তব্যে বলেন, দি নিউজের বর্ষপূর্তি ও সম্পাদক-প্রকাশকের জন্মদিন অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে খুবই আনন্দিত। পত্রিকার উন্নয়নে যেকোন সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেছেন, দি নিউজের নিউজ আমি পড়ি। এই পত্রিকার একটা বৈশিষ্ট্য আমার সবচেয়ে ভালো লাগে সেটা হল তারা নির্ভীকভাবে নিরপেক্ষ নিউজ পরিবেশন করে। তাই তাদের উত্তরোত্তর সফলতা কামনা করি।২০১২ সালের জানুয়ারী মাসের ২ তারিখ শুরু হয় দি নিউজের পথ চলা। বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হয়ে নিরলসভাবে সত্য ও সঠিক নিউজ প্রকাশ করে চলেছে দি নিউজ।

আজ দি নিউজের ৯ম বছরে পদার্পণ অনুষ্ঠানে ঢাকা ছাড়াও বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে প্রতিনিধিরা এসেছেন। অনেক কষ্ট ও জটিলতার মধ্য দিয়েও তারা উপস্থিত হতে পেরে খুবই আনন্দ প্রকাশ করেছেন। আর যোগাযোগ ব্যবস্থা সহ বিভিন্ন কারনে যে সকল প্রতিনিধিরা উপস্থিত হতে পারেননি তারা খুবই দুঃখ প্রকাশ করেছেন।দি নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী তার বক্তব্যে বলেন, এ বছর থেকে দি নিউজের সকল প্রতিনিধিদের জন্য চালু করা হল এ্যাওয়ার্ড প্রদান। বিশেষ বিশেষ কাজের স্বীকৃতি স্বরুপ এ বছর প্রথমবারের মত ৮ জন এই এ্যাওয়ার্ড পেয়েছেন। সারা বছরের কৃতিত্বের স্বরূপ প্রতি বছর ১১ জানুয়ারী এই অনুষ্ঠানে এই এ্যাওয়ার্ড প্রদান করা হবে।

তিনি আরো বলেন, এ বছর ৮ জনকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এই আটটা পদকের মধ্যে (আরিফ মোল্লা, মাসুদ রহমান শেখ, জয়কান্ত রায় এবং উজ্জল রায়) এই ৪জন পেয়েছেন নিউজ এবং প্রচারে। দি নিউজ পরিবারের সকলকে এক সাথে সঙ্ঘবদ্ধ করে দি নিউজ পরিবারের সকলকে একসাথে রাখার স্বীকৃতি স্বরূপ দি নিউজ পরিবার এ্যাওয়ার্ড পেয়েছেন রাই কিশোরী।

এ ছাড়া দিক নির্দেশনায় বিপুল রায়, লিগ্যাল সাপোর্টে ব্যারিস্টার সৌমিত্র সরদার এবং পৃষ্ঠপোষকতায় পেয়েছেন ইসরাফিল আলম এমপি।তিনি দাবি রাখেন, সামনের বছর আমি দেখতে চাই প্রত্যেক জেলা থেকে যেন এই এ্যাওয়ার্ড পাওয়ার জন্য অন্তত ২-১ টা নাম যেন মনোনীত হয়।দি নিউজের বাকি সদস্যরা বলেন, আমরা এখানে সবাই একটা পরিবারের মত থাকি। কাউকে কেউ ছোট বা বড় করে দেখেন না তাই দি নিউজ কে এত ভালোলাগে ও ভালোবাসি। সকলের মঙ্গল কামনা ও নির্ভীক ভাবে সত্য প্রকাশে একসাথে এগিয়ে চলার প্রত্যশা ব্যাক্ত করে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করা হয়।




 আরও খবর