উন্নয়ন দিয়ে দল টিকে না, দল টিকে আদর্শবান কর্মীদের দিয়ে      -সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি

  • অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ঃ
  • বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ ১২:২৬:০০
  • কপি লিঙ্ক

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, রাজনীতি বুঝে করতে হয়, না বুঝে নয়। না বুঝে করা রাজনীতি ভয়ঙ্কর হয়। যারা না বুঝে রাজনীতি করে তাদের কারণে দলের ক্ষতি হয়। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভাট, বহুতল ভবনসহ অন্যান্য উন্নয়ন দিয়ে কোনো দল টিকে থাকে না। দল টিকে থাকে আদর্শবান কর্মীদের দিয়ে। আদর্শবান কর্মীরা পারে দলকে টিকিয়ে রাখতে। 
পূর্বে যারা রাজনীতি করতেন তাদের মধ্যে আদর্শ ছিল। তারা জেনে-বুঝে রাজনীতি করতেন। কিন্তু বর্তমানে কর্মীদের মাঝে সেই আদর্শগুলো কম। আজকের এইদিনে আমরা যে চার নেতার আত্মত্যাগকে উপলব্ধি করছি। তাদের মতো আদর্শবান নেতা-কর্মী হতে হবে। 

গতকাল বুধবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। 

সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন দলটির সহসভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান। সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুলের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন সহসভাপতি কামরুজ্জামান শাহ কামরু, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জু রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আবু হেনা, সদস্য অমিত সরকার, উপজেলা মহিলা লীগের সভাপতি নীরু শামসুন্নার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ। 

শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্ট সংবাদ

মন্তব্য